সাবমারসিবল পাম্প দাম কত ২০২৪

পণ্যের গুণগত মান বা বিভিন্ন কোম্পানির উপর নির্ভর করে সাবমারসিবল পাম্প গুলোর দাম আনুমানিক ১০ হাজার টাকা থেকে ২০-২৫ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। আপনার বাজেটের উপর নির্ভর করে নিকটস্থ দোকান থেকে এই সাবমারসিবল পাম্পগুলো ক্রয় করতে পারবেন।

এটি এমন একটি পাম্প যেটি মাটির অনেক গভীর থেকে এবং অনেক উঁচু পর্যন্ত পানি উঠানামা করে থাকে। পানি উত্তোলনের জন্য এই পাম্প সব থেকে আধুনিক। বাংলাদেশ সরকার সহ এদেশের জনগণ এই পাম্প অনবরত ব্যবহার করে আসছেন। এ সাবমারসিবল পাম্প বিদ্যুৎ দ্বারা পরিচালিত হয়। আবার কিছু পাম্প পেট্রোল ডিজেল দ্বারা পরিচালিত হয়।

তবে বাংলাদেশের বিভিন্ন ধরনের সাবমারসিবল পাম্প পাওয়া যায়। উন্নত থেকে উন্নত এবং নিম্ন মানের কোম্পানি থেকে অনেক উন্নত মানের কোম্পানির সাবমার্সিবল পাম্প পাওয়া যায়। বিভিন্ন কোম্পানির উপর ভিত্তি করে এ সকল সাবমারসিবল পাম্পের দাম বিভিন্ন রকমের হয়ে থাকে।

সাবমারসিবল পাম্প দাম কত

এ সাবমারসিবল পাম্প এর দাম কেমন হবে তা সম্পূর্ণ নির্ভর করছে এর বৈশিষ্ট্যতা এবং কার্যকারিতার উপর। এবং আপনার সাবমারসিবল পাম্প কেমন হবে নির্ভর করছে আপনার বাজেটের উপর। সর্বনিম্ন ৩০০০ -৪৫০০ টাকা দিয়ে একটি নিম্ন মানের সাবমারসিবল পাম্প ক্রয় করতে পারবেন। আর সর্বোচ্চ প্রায় ২০ থেকে ৩৫ হাজার টাকা দিয়ে একটি সাবমারসিবল পাম্প কিনতে পারবেন।

অতএব আমাদের আর্টিকেল থেকে জানতে পারবেন ১ ঘোড়া সাবমারসিবল পাম্পের দাম কত। গাজী সাবমারসিবল পাম্প এর দাম কত, আরএফএল সাবমারসিবল পাম্প দাম কত, এবং পেডরোলো সাবমারসিবল পাম্প এর দাম কত ইত্যাদি। অতএব কোন সাবমারসিবল পাম্পের দাম কেমন হবে তা বিস্তারিত এই পোস্ট পড়লেই জানতে পারবেন।

গাজী পাম্প ১ ঘোড়া দাম কত ২০২৪

বাংলাদেশের ১ ঘোড়া সাবমারসিবল পাম্পের দাম ৮ থেকে ১০ হাজার টাকা হতে পারে। তবে নির্ধারিত মূল্যে বলা সম্ভব নয়। এই ১ ঘোড়া সাবমারসিবল পাম্প বিভিন্ন কোম্পানির ধারাবাহিকতায় আজ পর্যন্ত অনেক তৈরি হয়েছে। প্রতিনিয়ত মানুষ সাবমারসিবল পাম্প ক্রয় করছেন। তবে সঠিক দাম জানেন না।

আর এফ এল সাবমারসিবল পাম্প দাম কত

বর্তমানে সরকার সহ সাধারণ জনগণ এই সাবমারসিবল ব্যবহার করছেন। শহরের সকল বাড়িতে বা বিভিন্ন আবাসিক এলাকা গুলোতে সাবমারসিবল পাম্প সবথেকে বেশি ব্যবহার করা হয়। এর মধ্যে আরএফএল কোম্পানি সবথেকে জনপ্রিয়। এবং অত্যন্ত টেকসই পণ্য জনগণকে দিয়ে থাকেন। আরএফএল বহুদিন আগে থেকে আমাদের কাছে সুপরিচিত।

তাই নির্দ্বিধায় আমরা আর এফ এল সাবমারসিবল পাম্প ক্রয় করতে পারি। সর্বনিম্ন মূল্য ৫০০০ থেকে ৬০০০ টাকা। এবং সর্বোচ্চ মূল্য প্রায় ৩০ থেকে ৩৫ হাজার টাকা। অতএব এই আরএফএল সাবমারসিবল পাম্প এর মান এবং বৈশিষ্ট্য তার উপর ভিত্তি করে এর বাজার মূল্য নির্ণয় করা হয়ে থাকে।

পেডরোলো সাবমারসিবল পাম্প দাম

বাংলাদেশে এই কোম্পানির বা এই মডেলের সাবমারসিবল পাম্প খুব কম ব্যবহার করতে দেখা যায়। এর অন্যতম কারণ হচ্ছে এইসব পেডরোলো সাবমারসিবল পাম্পের মূল্য অনেক বেশি। নিচে কয়েকটি এই কোম্পানির সাবমারসিবল পাম্প দাম কত উল্লেখ করা হলো।

  •  ১ ঘোড়া সাবমারসিবল পাম্পের দাম ৬০০০ টাকা
  •  কিছু সাবমারসিবল পাম্প রয়েছে ৪০০০ থেকে ৫ হাজার টাকা।
  • এছাড়াও ৬৫ হাজার ৫০০ টাকায় ৫ হর্স পাওয়ার এর পাম্প হয়েছে।
  •  ২৯ হাজার টাকায় পেডরোলো সাবমারসিবল পাম্প কিনতে পাবেন।
  • এবং এক হর্স পাওয়ার এর ডোমেস্টিক সিভিল সাবমারসিবল পাম্প এর দাম ২৯ হাজার ৫০০ টাকা।

গাজী সাবমারসিবল পাম্প দাম কত

বাংলাদেশ গাজী সাবমারসিবল ওয়াটার পাম্প নিঃসন্দেহে অনেক ভালো। ব্যবহারের দিক দিয়ে অনেকদিন পর্যন্ত এটি টেকসই। এবং গভীর থেকে পানি উত্তোলন খুব সহজেই করতে পারে। এছাড়াও এ  গাজী সাবমারসিবল বাংলাদেশের জনগণের কাছে অনেকটাই জনপ্রিয়।

তাই নিঃসন্দেহে আপনি গাজী সাবমারসিবল পাম্প ক্রয় করতে পারেন। তবে ক্রয় করার পূর্বে দাম জেনে নিতে হবে। অর্থাৎ সামান্য গাজী সাবমারসিবল পাম্প ৬ হাজার ৫০০ থেকে ৭৫০০ টাকায় ক্রয় করতে পারবেন। অতএব এই গাজী সাবমারসিবল পাম্প দাম কত ও মূল্য তালিকা উল্লেখ করা হলো।

  • 3SDM-3.5-9 এই গাজী সাবমারসিবল পাম্পের বর্তমান দাম  ৮৫০০ টাকা।
  • 3SDM-3.5-16 এর দাম ১০৯০০ টাকা।
  • আবার 4SDM-612 এই সাবমারসিবল পাম্প এর দাম ১৩২০০ টাকা।
  • SDM-10-10 এই সাবমারসিবল পাম্প এর দাম ১৪০০০ টাকা।

উপরে তালিকায় উল্লেখ করা হয়েছে এই SDM-10-10 এই সাবমারসিবল পাম্প এর দাম ১৪০০০ টাকা। তবে আপনি চাইলে থেকেও উৎকৃষ্ট এবং ভালোমানের সাবমারসিবল পাম্প ১৫ থেকে ২০ হাজার টাকা দিয়ে ক্রয় করতে পারবেন।

মারকুইস সাবমারসিবল পাম্প দাম

এই মারকুইস সাবমারসিবল পাম্প সর্বনিম্ন ৭ হাজার টাকায় পাওয়া যায়। তবে এসব সাবমারসিবল পাম্প এর নির্দিষ্ট কোন মূল্য হয় না। যে কোন সময় বাজার দর অনুযায়ী এর পরিবর্তন হয়। তবে আপনাদেরকে ধারণা দেওয়ার উদ্দেশ্যে এই মারকুইস সাবমারসিবল পাম্প দাম কত  তা সর্বনিম্ন তালিকায় ৭০০০ টাকা হবে।

এসিআই সাবমারসিবল পাম্প এর দাম

বাংলাদেশের অবস্থিত এসিআই হচ্ছে একটি মোটর কোম্পানি। যেটা বাংলাদেশে সাবমারসিবল পাম্প অনেক উন্নত এবং সেরা প্রদান করে আসছে। এই এসিআই সাবমারসিবল পাম্পের হর্স পাওয়ার এর শক্তি অনেকটা বেশি। বড় বড় কাজ করার ক্ষেত্রে এই এসিআই সাবমারসিবল পাম্প ব্যবহার করা যায়। আপনার কৃষি ক্ষেত্রে সেট দিতে, অনেক উচ্চতলা ভবনে পানি উঠাতে।

এমনকি গভীর নিচ থেকে পানি উঠাতে এসিআই সাবমারসিবল পাম্প সব থেকে সেরা। এই এসিআই সাবমারসিবল পাম্পের মূল্য সর্বনিম্ন ৬০০০ টাকা। এবং সর্বোচ্চ মূল্য প্রায় ২০ থেকে ৩৫ হাজার টাকা। নিচে কয়েকটি এসে সাবমারসিবল পাম্পের  মডেল এবং দাম উল্লেখ করা হলো।

মিনি সাবমারসিবল পাম্প দাম

যারা মিনি সাবমার্সিবল পাম্প কিনতে চাচ্ছেন তারা সর্বনিম্ন ৫০০ থেকে ৯০০ টাকা দিয়ে একটি মিনি সাবমারসিবল পাম্প কিনতে পারবেন। এছাড়া অল্প দামের মধ্যে মিনি সাবমারসিবল পাম্প বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করতে পারবেন। কিছু মিনি সাবমারসিবল পাম্প হয়েছে যার মূল্য ১২০০ থেকে ১৫০০ টাকা। এই মিনি সাবমারসিবল পাম্প দিয়ে অনেকেই বিভিন্ন ধরনের বাইক ধৌত করে থাকেন। আবার অনেকেই বড় বড় বাস, ট্রাক অন্যান্য গাড়ি ধৌত করার জন্য ক্রয় করে থাকেন।

আরও দেখু*নঃ

গাজী পানির পাম্প এর দাম কত টাকা ২০২৪

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top