গ্যাসের চুলার দাম ২০২৪

বর্তমান আধুনিক যুগে সহজে ও দ্রুত রান্না করার অন্যতম উপায় ও মাধ্যম হচ্ছে গ্যাসের চুলা। পূর্বের কাঠ কয়লার চুলার পরিবর্তে বর্তমান সময়ে গ্যাসের চুলা থেকে শুরু করে বিভিন্ন ধরনের ইলেকট্রিক চুলার প্রচলন শুরু হয়েছে।

বর্তমানে বাংলাদেশের অধিকাংশ মানুষ রান্নার চুলা হিসেবে গ্যাসের চুলা ব্যবহার করে থাকেন। বাংলাদেশে দুই ধরনের গ্যাসের চুলা পাওয়া যায়। ব্র্যান্ড এবং মডেল অনুযায়ী গ্যাসের চুলার দাম ন্যূনতম ১০০০ থেকে ১২০০ টাকা। এবং সর্বোচ্চ ২ হাজার থেকে ১০ হাজার টাকা।

গ্যাসের চুলার দাম

বাংলাদেশে বিভিন্ন ব্র্যান্ডের গ্যাসের চুলা পাওয়া যায়। যার দাম ন্যূনতম ১০০০ থেকে ১২০০ টাকা। আর এফ এল, মিয়াকো, গাজী গ্যাসের চুলা সহ বেশ কয়েক কোম্পানির গ্যাসের চুলা পাওয়া যায়। তবে ব্র্যান্ড অনুযায়ী গ্যাসের চুলার দাম তুলনামূলকভাবে একটু বেশি।

প্রত্যেক কোম্পানির সিঙ্গেল এবং ডাবল গ্যাসের চুলা রয়েছে। সাধারণত ছোট পরিবারের জন্য সিঙ্গেল চুলা ব্যবহার করা হয়। যেখানে মডেল এবং ব্র্যান্ড অনুযায়ী সিঙ্গেল Gas এর চুলা ১২০০ টাকা থেকে ২ হাজার টাকায় পাওয়া যায়।

সিঙ্গেল গ্যাসের চুলার দাম কত

সিঙ্গেল গ্যাসের চুলায় একটি মাত্র চুলা রয়েছে। তবে এই সিঙ্গেল Gas এর চুলা স্টিলের, অ্যালুমিনিয়াসের অথবা গ্লাসের হয়ে থাকে। তবে স্টিলের গ্যাসের চুলা সবথেকে জনপ্রিয়।

কারণ এতে মরিচা ধরে না ও সহজে পরিষ্কার করা যায়। ব্র্যান্ড অনুযায়ী একটি সিঙ্গেল Gas এর চুলার দাম সাধারণত ১২০০ টাকা থেকে শুরু হয়। এবং এর দাম সর্বোচ্চ ২০০০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত।

ডাবল গ্যাসের চুলার দাম বাংলাদেশ

বিভিন্ন জনপ্রিয় কোম্পানির ও ব্র্যান্ডের ডাবল গ্যাসের চুলা পাওয়া যায়। তাই ব্র্যান্ড অনুযায়ী এ সকল ডাবল Gas এর চুলার দাম নির্ধারিত হয়। তবে ডাবল গ্যাসের চুলা পাওয়া যায় ন্যূনতম ২০০০ থেকে ২৩০০ টাকায়।

এবং এ সকল ডাবল গ্যাসের চুলার মূল্য সর্বোচ্চ ০৮ হাজার থেকে ১৪ হাজার টাকা হয়। বিশেষ করে ওয়ালটন ডাবল গ্যাসের চুলার ন্যূনতম দাম ২৫০০ টাকা। আবার গাজী ৩৮০০ টাকা, ভিশন ৩৭০০ টাকা এবং আর এফ এল ২৮০০ থেকে ৩০০০ টাকা।

সিলিন্ডার সহ গ্যাসের চুলার দাম কত

যদি সিঙ্গেল Gas এর চুলার সাথে একটি গ্যাস সিলিন্ডার ক্রয় করে থাকেন। তাহলে সিলিন্ডারে বর্তমান মূল্য ১৪৫০ টাকার উপরে। আর একটি সিঙ্গেল Gas এর চুলার ন্যূনতম দাম ১২০০ থেকে ১৫০০ টাকা।

অর্থাৎ একটি সিলিন্ডারসহ Gas এর চুলার ন্যূনতম দাম ২৫০০ থেকে ২৮০০ টাকা। আর ভালো গ্যাসের চুলা কিনতে চাইলে সিলিন্ডার সহ এর দাম হতে পারে ৩৫০০ থেকে ৪,০০০ টাকা।

আর এফ এল গ্যাসের চুলার দাম

বাংলাদেশের অন্যতম বিশ্বস্ত জনপ্রিয় কোম্পানি হচ্ছে আরএফএল কোম্পানি। আরএফএল কোম্পানির ভালো মানের গ্যাসের চুলা বাজার করে থাকেন। যার মডেল এবং ডিজাইনের উপর ভিত্তি করে দাম নির্ধারণ করা হয়।

আরএফএল কোম্পানির একটি সিঙ্গেল চুলার নূন্যতম দাম ১২০০ থেকে ১৭০০ টাকা। তবে আর এফ এল কোম্পানির ডাবল চুলার দাম ২৮০০ থেকে ৩ হাজার টাকা। এছাড়া মডেল ও বৈশিষ্ট্য অনুযায়ী এই দাম কম অথবা বেশি হতে পারে।

মিয়াকো গ্যাসের চুলার দাম

মিয়াকো ব্রান্ডের গ্যাসের চুলা অনেক ভালো। কারণ গ্যাসের চুলা ব্যবহারে অনেকটা সাশ্রয়ী হয়ে থাকে। মিয়াকো ব্রান্ডের সিঙ্গেল এবং ডাবল গ্যাসের চুলা পাবেন।

যেমন সাধারণত এই ব্র্যান্ডের গ্যাসের চুলা পাবেন ৩ হাজার টাকায়, ৪০০০ টাকায় এবং সর্বোচ্চ ১৫ থেকে ২০ হাজার টাকায়।

গাজী গ্যাসের চুলার দাম ২০২৪

একটি গাজী গ্যাসের চুলার মূল্য সাধারণত ২০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১২ থেকে ১৫ হাজার টাকা হয়। গাজীর সকল গ্যাসের চুলা অত্যান্ত টেকসই এবং দীর্ঘমেয়াদী ব্যবহারের উপযোগী।

যেখানে গাজীর একটি সিঙ্গেল গ্যাসের চুলার মূল্য ন্যূনতম ১৭০০ থেকে ১৯০০ টাকা। এবং ডাবল Gas এর চুলার Dam সর্বোচ্চ ৩০০০ থেকে শুরু হয়ে ১২ থেকে ১৫ হাজার টাকা।

শেষ কথা

সাধারণত গ্যাসের চুলার দাম নির্ভর করে ব্র্যান্ড ও চুলার মডেল অনুযায়ী। তার প্রত্যেকটা গ্যাসের চুলা ক্রয় করার পূর্বে ব্র্যান্ড অনুযায়ী ক্রয় করুন। ব্র্যান্ড অনুযায়ী গ্যাসের চুলাগুলো অনেক ভালো ও দীর্ঘমেয়াদী হয়ে থাকে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top