স্কুল কবে খুলবে 2024

দেশের বর্তমান সার্বিক পরিস্থিতির কারণে প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ১৭ জুলাই হতে অনির্দিষ্টকালের জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা করে। অবশেষে দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরে স্কুল কবে খুলবে তা নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। গত ৩১শে জুলাই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রাথমিক বিদ্যালয় খোলার একটি নোটিশ প্রদান করেছে।

নোটিশ অনুযায়ী আগামী ৪ই আগস্ট অর্থাৎ রোজ রবিবার থেকে দেশের প্রায় সকল প্রাথমিক বিদ্যালয়গুলো খোলা হবে। তবে নরসিংদী জেলার ১২ টি সিটি কর্পোরেশন ও পৌর এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ থাকবে। স্কুল খোলার সর্বশেষ খবর জানতে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইল।

স্কুল কবে খুলবে

শিক্ষার্থীদের নিরাপত্তা কথা ভেবে ২৪শে জুলাই হতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। তবে ৩১ আগস্ট এক নোটিসের মাধ্যমে জানানো হয়েছে যে দেশের প্রাথমিক বিদ্যালয় সমূহ আগামী ৪ আগস্ট থেকে খোলা হবে।

বাকি যে সকল প্রতিষ্ঠানগুলো শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে রয়েছে তারা এখন পর্যন্ত প্রতিষ্ঠান খোলার বিষয়ে কোনো নোটিশ প্রদান করেনি। সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য অনির্দিষ্টকালের জন্য এ সকল প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। তবে শিক্ষামন্ত্রীকে জানিয়েছে যে ধাপে ধাপে সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হবে।

স্কুল খোলার সর্বশেষ খবর

আগামী ৪ আগস্ট রোজ রবিবার হতে নরসিংদী জেলা ব্যতীত বাংলাদেশের সকল প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া নির্দেশ প্রদান করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সর্বশেষ আপডেট অনুযায়ী ৩১ শে জুলাই এই আদেশ প্রদান করা হয়। অনেকেই ইন্টারনেটে এই বিজ্ঞপ্তিটি খুঁজে বেড়াচ্ছে। তাদের জন্য নিচের অংশে বিজ্ঞপ্তি সংযুক্ত করা হলো।

প্রাথমিক বিদ্যালয় কবে খুলবে

অবশেষে দেশের প্রাথমিক বিদ্যালয়গুলো খুলে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। নরসিংদী জেলার ১২টি সিটি কর্পোরেশন ও পৌর এলাকায় অবস্থিত প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান ব্যতীত সারাদেশের সকল প্রতিষ্ঠানগুলো খোলার নির্দেশনা প্রদান করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ বিষয়ে ৩১শে জুলাই তারা একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

FAQs

প্রাইমারি স্কুল কবে খুলবে

আগামী ৪ই আগস্ট অর্থাৎ রবিবার থেকে প্রাইমারি স্কুল খুলবে।

মাধ্যমিক স্কুল কবে খুলবে

বর্তমানে নির্দিষ্টকালের জন্য মাধ্যমিক স্কুল সমূহ বন্ধ রয়েছে

হাই স্কুল কবে খুলবে

২৪ জুলাই হতে অনির্দিষ্টকালের জন্য দেশের সকল হাই স্কুল বন্ধ রয়েছে।

5 thoughts on “স্কুল কবে খুলবে 2024”

  1. হাই স্কুল কবে খুলবে এবং ষষ্ঠ থেকে নবম শ্রেণীর মূল্যায়ন কি হবে

  2. হাই স্কুল কবে খুলবে ষষ্ঠ থেকে নবম শ্রেণী কবে খুলবে

  3. হাই স্কুল কবে খুলবে ষষ্ঠ থেকে নবম শ্রেণীর মূল্যায়ন কি হবে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top