কাতার কোম্পানি ভিসা বেতন কত

কাতার কোম্পানি ভিসা বেতন কত তা কোম্পানির উপর নির্ভর করে। বর্তমানে কাতার কোম্পানিতে ন্যূনতম প্রায় ৪০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত বেতন প্রদান করা হয়।

তবে কাতার কোম্পানিতে পদের উপর ভিত্তি করে ন্যূনতম বেতন সর্বনিম্ন প্রায় ৭০ হাজার টাকা থেকে সর্বোচ্চ প্রায় ১ লাখ টাকার উপরে হয়ে থাকে।

প্রতিনিয়ত কাতারের অসংখ্য কোম্পানি বিভিন্ন পদে শ্রমিক নিয়োগের সার্কুলার প্রকাশ করে থাকে। কোম্পানির সার্কুলার অনুযায়ী আবেদন করলে সহজে চাকরি পাওয়া যায়।

কাতার কোম্পানি ভিসা বেতন কত

বর্তমানে কাতার কোম্পানিতে বিভিন্ন পদে চাকরি করার সুযোগ রয়েছে। কাতার কোম্পানি ভিসা বেতন কত টাকা প্রদান করা হবে তার চাকরির পদ অনুযায়ী নির্ধারণ করা হয়। যেমন-

  • কাতার কোম্পানির একজন লেবারের বেতন ন্যূনতম প্রায় ৪০ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকা।
  • কাতার কোম্পানির একজন ড্রাইভার এর বেতন ন্যূনতম প্রায় ৫০ হাজার টাকা থেকে ৭০ হাজার টাকা।
  • কাতার কোম্পানির একজন ইলেকট্রিশিয়ানদের বেতন ন্যূনতম প্রায় ৬০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা।

কাতার সর্বনিম্ন বেতন কত

বর্তমানে কাতার কোম্পানি ভিসায় সর্বনিম্ন বেতন ন্যূনতম প্রায় ৩০ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকা হয়ে থাকে। তবে কাতার কোম্পানিতে ওভারটাইম করার সুযোগ রয়েছে।

প্রতিদিন কোম্পানিগুলোতে প্রায় ৩ থেকে ৫ ঘণ্টা পর্যন্ত ওভারটাইম হয়ে থাকে। ওভারটাইম করলে প্রতি মাসে সর্বনিম্ন প্রায় ৪০ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত ইনকাম করা যায়।

কাতার শ্রমিকের বেতন কত

বর্তমানে কাতার শ্রমিকের চাহিদা তুলনামূলক বেশি। কাতার একজন শ্রমিকের ন্যূনতম মাসিক বেতন সর্বনিম্ন প্রায় ৪০ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

কাতার দক্ষতা সম্পন্ন শ্রমিকদের বেতন বেশি দেওয়া হয়। কাতার একজন দক্ষতা সম্পন্ন শ্রমিকের বেতন ন্যূনতম প্রায় ৫০ হাজার টাকা থেকে ৭০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

এছাড়া কাতার কোম্পানির উপর ভিত্তি করে একজন শ্রমিক প্রতি মাসে ন্যূনতম প্রায় ৬০ হাজার টাকা থেকে শুরু করে ৮০ হাজার টাকা পর্যন্ত বেতন পেতে পারে।

কাতার কোম্পানি ভিসার দাম কত

বর্তমানে কাতার কোম্পানির কাতার কোম্পানি ভিসার চাহিদা তুলনামূলক বেশি। সরকারি এবং বেসরকারি ভাবে কাতার কোম্পানি ভিসা তৈরি করা যায়।

সরকারি ভাবে কাতার কোম্পানি ভিসা তৈরি করতে সর্বনিম্ন প্রায় ৪ লাখ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ প্রায় ৫ লাখ টাকা পর্যন্ত খরচ হয়ে থাকে।

অপর দিকে বেসরকারি ভাবে এজেন্সির উপর ভিত্তি করে কাতার ভিসার দাম সর্বনিম্ন প্রায় ৫ লাখ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ প্রায় ৬ লাখ টাকা পর্যন্ত হয়ে থাকে।

কাতার যেতে কত টাকা লাগে

বৈদেশিক মুদ্রা অর্জনের জন্য কাতার জনপ্রিয় একটি দেশ। কাতার যাওয়ার খরচ এজেন্সি ও বিমানের ক্যাটাগরি এবং আনুষাঙ্গিক কাগজপত্র তৈরীর খরচের উপর নির্ভর করে।

বর্তমানে বিমানের ক্যাটাগরি এবং এজেন্সির উপর ভিত্তি করে কাতার যেতে সর্বনিম্ন প্রায় ১০ লাখ টাকা থেকে সর্বোচ্চ প্রায় ১২ লাখ টাকা পর্যন্ত খরচ হতে পারে।

তবে সরকারি ভাবে কম খরচে কাতার যাওয়া যায়। সরকারিভাবে কাতার যেতে সর্বনিম্ন প্রায় ৭ লাখ টাকা থেকে সর্বোচ্চ প্রায় ৯ লাখ টাকা পর্যন্ত খরচ হয়ে থাকে।

কাতার কোম্পানি ভিসা বেতন কত হবে তা কত যোগ্যতা এবং কাজের ধরনের উপর নির্ভর করে। সচরাচর কাতার শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন কাজের বেতন তুলনামূলক বেশি হয়ে থাকে। তবে কাতার দক্ষতা সম্পন্ন শ্রমিকদের চাহিদা এবং বেতন বেশি। তাই দক্ষতা অর্জন করে কাতার আসতে হবে। ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top