ফরসেজ থেকে ইনকাম করার উপায় ২০২৪

forsage.io থেকে ইনকাম করার পূর্বে সবাই একটি বিষয় অনলাইনে এসে জানতে চায় তা হচ্ছে এই ফরসেজ কতদিন থাকবে। তবে এই সাইটটি কতদিন থাকবে তা নির্দিষ্ট করে কেউই বলতে পারবেনা। এই সাইট বা প্লাটফর্ম থেকে থেকে ইনকাম করার একটি রীতি হচ্ছে টাকা ইনভেস্ট করে অন্যজনদেরকে অ্যাকাউন্ট তৈরি করতে উৎসাহী করা। সহজে বুঝতে গেলে forsage.io একটি ডিসেন্ট্রালাইজ এমএলএম প্ল্যাটফর্ম। অর্থাৎ এই সাইট বা প্লাটফর্ম গুলোর নির্ধারিত কোন মালিক নেই।

তাই এ সকল এমএলএম বা ফরসেজ সাইটগুলোকে বলা হয় ডিসেন্ট্রালাইজ। এই সাইটে অংশগ্রহণকারী ব্যক্তিরা ট্রন, বিনান্স (BUSD), এবং ইথেরিয়াম (ETH) ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে ম্যাট্রিক্স-ভিত্তিক রেফারেল প্রোগ্রাম করে থাকেন। তবে যাদের মধ্যে কিছুটা সংশয় রয়েছে এই ফরসেজ সম্পর্কে। এবং কিভাবে ইনকাম করা যায় তা নিয়ে বিস্তারিত আজকের আলোচনায় উল্লেখ করা হয়েছে। তাই ফরসেজ সম্পর্কে সঠিক তথ্য পেতে এই পোস্ট একদম শেষ পর্যন্ত বিস্তারিত পড়ুন।

ফরসেজ থেকে ইনকাম করার উপায়

একজন ব্যক্তির ফরসেজ অ্যাকাউন্ট তৈরি করতে নূন্যতম ১২ ডলার, ২১ ডলার এবং ৩২ ডলার খরচ করতে হয়। এখান থেকে উপার্জন করতে হলে প্রথমে আপনাকে টাকা ইনভেস্ট করতে হবে। অর্থাৎ ১২ ডলার ব্যয় করে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এবং পরবর্তীতে রেফারের মাধ্যমে ফরসেজ থেকে ইনকাম করা হবে। এই ফরসেজ শুধুমাত্র কাজ করে রেফার কমিশনের মাধ্যমে। এসব প্লাটফর্ম থেকে ইনকাম করা কিছুটা ঝুঁকিপূর্ণ।

সহজ ভাবে বলতে গেলে forsage.io থেকে ইনকাম করতে হলে আপনাকে রেফার করাতে হবে। অর্থাৎ আপনার রেফারেল আইডি দিয়ে অন্য সকল ব্যক্তিদেরকে এই কাজের জন্য উৎসাহিত করে একাউন্ট তৈরি করে দিতে হবে। ঠিক এভাবেই আপনি যত বেশি রেফার করবেন আপনার একাউন্টে তত বেশি ডলার জমা হবে। অতএব ফরসেজ থেকে ইনকাম করার উপায় সম্পর্কে আরো বিস্তারিত জানতে নিচে প্রবেশ করুন।

ফরসেজ কিভাবে কাজ করে

forsage.io ইনকাম করতে হলে সবার পূর্বে আপনাকে একটি একাউন্ট তৈরি করতে হবে। তো বেশিরভাগই মানুষ ১২ ডলার খরচ করে একাউন্ট তৈরি করে থাকেন। তো অ্যাকাউন্ট তৈরি করার পর প্রথমেই আপনাকে দুটি স্লট দেওয়া হবে। স্লট দুটি হচ্ছে ফরসেজ ৩ এবং ফরসেজ ৪। এই ফরসেজ ৩ এবং ফরসেজ ৪ এ যেভাবে কাজ করে তা হচ্ছে আপনার ইনভেস্ট করার তিনগুণ এবং চার গুণ।

ধরুন আপনার অধীনে অর্থাৎ রেফারেল আইডি দিয়ে ফরসেজ ৩ এ কাউকে জয়েন করালেন, সে ক্ষেত্রে আপনার ফরসেজ ৪ জয়েন হয়ে আপনার ইনকাম হবে। এটি একটি ডিসেন্ত্রালাইজ সাইট এবং ব্লকচেইন হওয়ার কারণে আপনি এবং আপনি যার রেফারে জয়েন করবেন দুজন সমান হারে লাভ করে থাকবেন। আর এখান থেকে রেফারের মাধ্যমে উপার্জিত টাকা ট্রাস্ট ওয়ালেটে জমা হবে। এজন্য আপনাকে আলাদাভাবে ট্রাস্ট ওয়ালেট অ্যাপ ইন্সটল করে নিতে হবে।

ফরসেজ থেকে ইনকাম

এখান থেকে ইনকাম করতে হলে আপনাকে অবশ্যই কাউকে না কাউকে জয়েন করাতে হবে। যদি আপনি একাউন্ট তৈরি করে কাউকে জয়েন না করিয়ে থাকেন তাহলে মাসের পর মাস গেলেও আপনি কোন ইনকাম করতে পারবেন না। তাই ফরসেজ অ্যাকাউন্ট তৈরি করার পর আপনি আশেপাশের কাউকে না কাউকে জয়েন করে দিন। তাহলেই পরবর্তীতে ছয় ডলার করে আপনি ইনকাম করতে পারবেন। এছাড়াও এই সাইট থেকে মাইন করে ইনকাম করা যায়। যেটা সবাই পারেনা।

ফরসেজ থেকে কি সত্যিই টাকা আয় করা যায়?

প্রকৃতপক্ষে ফরসেজ থেকে ইনকাম করা যায়। তবে ইনকাম করতে হলে অবশ্যই আপনাকে রেফার করতে হবে। আপনার অধীনে কাউকে জয়েন না করাতে পারলে আপনার ইনকাম হবে না। এটি এমন একটি ইনকামের ব্যবস্থা যেটাতে নিজের লাভ হবে অন্যকে প্রবেশ করার মধ্য দিয়ে। তবে যে প্রবেশ করবে তার প্রথমে ক্ষতিই থাকবে। মোটকথা এখানে রেফারেল করলে ইনকাম তাছাড়া ইনকাম সম্ভব নয়।

শেষ কথা

আশা করতেছি ফরসেজ থেকে ইনকাম করার উপায় সম্পর্কে জানতে পেরেছেন। ইনকাম করার উপায় ছাড়াও বেশ কিছু তথ্য এখানে উল্লেখ করা হয়েছে। যে পোস্ট আপনার কাছে উপকৃত মনে হয় এবং ভালো লেগে থাকে তাহলে পাশাপাশি ব্যক্তিদেরকে এই পোস্ট শেয়ার করে দিন। ধন্যবাদ

আরও দেখুনঃ

forsage.io কত দিন থাকবে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top